ফেসবুক Digital Collectibles কি | Facebook Instagram Digital Collectibles কাজ ও সুবিধা

প্রযুক্তির উন্নয়নের ফলে প্রতিনিয়ত ফেসবুক নতুন আপডেট নিয়ে আসতেছে। বর্তমানে মেটা নতুন একটা ফিচার যুক্ত করেছে। এই ফিচারটির নাম হল Digital Collectibles. এই ফিচারটি Facebook এবং Instagram এ উভয়ে জাগায় যুক্ত করা হয়েছে। ফেসবুক বা ইনিস্টাগ্রাম ডিজিটাল কলেকটিব্লেস অপশনের কাজ কি এবং এর সুবিধা কি তা আমাদের অনেকের জানা নেই। এজন্য আজকের পোস্টে আমরা এই ফিচার বা অপশন সম্পর্কে জানবো।

Facebook Digital Collectibles কি?

ফেসবুক Instagram Digital Collectibles কি? Facebook Digital Collectibles কাজ ও সুবিধা

ফেসবুক ডিজিটাল কলেক্টিব্লিস হচ্ছে ফেসবুকে বিভিন্ন ছবি আর্ট ডিজাইন করে, বিভিন্ন ইমেজ, ভিডিও মিউজিক, ট্রেডিং কার্ড ইত্যাদি আপনার ফ্যান এবং বন্ধুদের কাছে বিক্রি করতে পারবেন। যাকে আমরা NFT বলে থাকি। অর্থাৎ ফেসবুকে আপনি NFTs মার্কেটিং করে বাইসেল করতে পারবেন।

ফেসবুকে আপনি আপনার ক্রিয়েটিভিটি দিয়ে বিভিন্ন NFTs ডিজাইন তৈরি করে সেগুলো আপনার ফেসবুকের ফ্যান ফলোয়ার এবং বন্ধুদের কাছে বিক্রি করতে পারবেন এই Digital Collectibles ফিচার এর মাধ্যমে। তারা আপনাকে পেমেন্ট করবে আপনার ডিজিটাল ওয়ালেট এ।

Digital Collectibles খুঁজে পাবেন কোথায় থাকে?

  1. এই অপশনে যাওয়ার জন্য আপনাকে প্রথমে ফেসবুক প্রোফাইলে ঢুকতে হবে। 
  2. তারপর থ্রি ডট অপশনে ক্লিক করুন।
  3. তাহলে দেখতে পারবেন সেখানে একটি অপশন দেখা যাবে Digital Collectibles নামে। এটাই হলো কাঙ্ক্ষিত সেই অপশন।
তবে এই অপশনটি প্রত্যেকের ফেসবুক আইডিতে এখন পর্যন্ত আসে নাই। বেশিরভাগ আইডিতে ইতোমধ্যে এই অপশনটা দেখা গিয়েছে। তবে চিন্তার কিছু নেই যাদের আইডিতে এখনো আসে নাই তারা ফেসবুকটি আপডেট দিয়ে রাখুন সকল আইডিতে আশা করা যায় তাড়াতাড়ি চলে আসবে।

Digital Collectibles এর কাজ কি?

ফেসবুক Instagram Digital Collectibles কি? Facebook Digital Collectibles কাজ ও সুবিধা

ফেসবুকের এই নতুন অপশনের মাধ্যমে এনএফটি মার্কেটিং করে ইনকাম করা যাবে। ফেসবুকের এই ডিজিটাল কলেকটিব্লিস অপশনটা উপভোগ করতে হলে অবশ্যই আপনাকে একটি ওয়ালেট যুক্ত করতে হবে। আপনি যেগুলো ওয়ালেট অ্যাকাউন্ট এড করতে পারবেন সেগুলোর নিচে দেওয়া হল।
  • Coinbase Wallet
  • Dapper
  • MetaMask
  • Rainbow
  • Trust Wallet

Digital Collectibles এর সুবিধা সমূহ

ফেসবুক ও Instagram digital Collectibles এর সুবিধা অপরিসীম। ফেসবুক ক্রিয়েটর দের জন্য ইনকামের এক নতুন অপশন চালু করে দিয়েছে। Digital Collectibles  অপশনে ক্লিক করে একটা ওয়ালেট অ্যাকাউন্ট এড করতে হয়। সেই একাউন্টে টাকা জমা হয়। পরবর্তীতে সেখান থেকে withddro করতে পারবেন।

ইনস্টাগ্রামে এবং ফেসবুকে যখন এই ডিজিটাল কালেকটিভ পোস্ট করবেন তখন সেটা দেখতে অনেক আকর্ষণীয় দেখাবে এবং পোস্ট এর উপরে Digital Collectibles লেখা থাকবে।

বর্তমানে এই ফিচারটি মার্কিন যুক্তরাষ্ট্রে পরীক্ষামূলকভাবে মেটা কোম্পানি গবেষণা করছেন। তাই সব কান্ট্রিতে এখন পর্যন্ত এটা এখনো গ্রহণযোগ্য হয়নি।

ফেসবুকের মেটা কোম্পানি তাদের ওয়েবসাইটে এই সকল তথ্য প্রচারণা করেছেন। এরই ভিত্তিতে এই পোস্টটি করা হয়েছে।
 
শেষকথা 

বন্ধুরা আশা করছি ডিজিটাল Collectibles সম্পর্কে ক্লিয়ার ধারণা পেয়েছেন। পোস্টটি ভালো লাগলে বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না।

অন্য পোস্ট পড়ুন -
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
close