ভালোবাসার মানুষকে ভুলে যাওয়ার উপায় (চিরতরে)

ভালোবাসার মানুষকে ভুলে যাওয়ার উপায়  - প্রত্যেক মানুষের জীবনেই কমবেশি প্রেম বা ভালবাসা আসে। এমন কোন মানুষ খুঁজে পাওয়া খুবই কঠিন যাদের জীবনে কখনো প্রেম আসেনি। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় প্রেমের মধ্যে বিচ্ছেদ চলে আসে। তখন ভালবাসার মানুষকে ভুলে যাওয়ার উপায় আপনারা বুঝতে থাকেন। কিন্তু কোন মতেই আপনার প্রাক্তন কেউ ভুলে যেতে পারেন না।

ভালোবাসার মানুষকে ভুলে যাওয়ার উপায় (চিরতরে)

আপনি  আপনার নতুন কাউকে পেয়ে আপনাকে ভুলে গেছে অথবা কোন কারনে আপনাদের মাঝে বিচ্ছেদ হয়েছে। বিচ্ছেদের পর ভালো থাকার উপায় সম্পর্কে আলোচনা করব। পাশাপাশি এই পোস্টে ভালোবাসার মানুষকে কিভাবে ভুলে যাওয়া যায় সেই সম্পর্কে গুরুত্বপূর্ণ এবং কার্যকর কিছু পয়েন্ট বলবো সেগুলো মেনে চললে ইনশাল্লাহ ভালোবাসার মানুষকে ভুলে থাকতে পারবেন।

ভালোবাসার মানুষকে ভুলে যাওয়ার উপায় (চিরতরে)

মহান আল্লাহ তাআলা আমাদেরকে এভাবে সৃষ্টি করেছেন যেন আমরা একজন আরেকজনের সহজেই মায়ায় পড়ে যাই। যদি কেউ কোন বিপরীত লিঙ্গের সাথে কথা বলে সময়ে কাটিয়ে মায়ায় না পড়ে তাহলে তো তাকে ডাক্তার দেখাতে হবে, তাই না? তাই সবসময় মনে রাখবেন এটা একটা স্বাভাবিক ব্যাপার। শুধু আপনার ক্ষেত্রেই যে বিষয়টি এরকম তা নয়।

প্রেম ভালোবাসা একতরফা হতে পারে আবার দুইতরফা হতে পারে। প্রেম ভালোবাসা একতরফা হোক বা দুইতরফা সেটা কোন ব্যাপার নয়, জীবন কারো জন্য কখনো থেমে থাকে না। মায়া কাটিয়ে গেলে এক সময় না এক সময় সবকিছু মন থেকে মানুষ ভুলে যায়।  এখন মোট ১০ টি পয়েন্টের কথা বলব সেগুলো যথাযথ মেনে চলবেন।

১. সবসময় কোনো কাজে ব্যস্ত থাকুন

সারাদিন ঘরে বসে না থেকে কোন না কোন একটা কাজে ব্যস্ত থাকুন। কোন কাজ না থাকলে বন্ধু-বান্ধবদের সাথে বেশি বেশি সময় কাটান। যখন আপনি একা একা বেশি থাকবেন তখন আপনার ডিপ্রেশন আরো বাড়বে। পরিবার পরিজন আত্মীয়-স্বজন বন্ধু ও বান্ধবী সবার সাথে কথা বলুন সময় কাটান।

২. স্যাড পোস্ট বা স্ট্যাটাসকে ঘৃণা করুন

অনেকেই ফেসবুকে স্যাড স্ট্যাটাস দিয়ে মনে করেন তোরে স্ট্যাটাসটি প্রিয় মানুষ দেখতে পারবে এবং তাকে ভালবাসবে। ভিক্ষায় পাওয়া ভালোবাসা সেই মানুষের মুখে মেরে দেওয়া উচিত। সব সময় নিজের আত্ম সম্মানকে সবার উপরে প্রাধান্য দিবেন। দুই টাকার মানুষের জন্য আত্মসম্মান কখনো নষ্ট করবেন না। 

৩. স্যাড মিউজিক বা ভিডিও দেখা থেকে দূরে থাকুন

টিকটক কিংবা ফেসবুক রিল ওপেন করলে দেখা যায় স্যাড স্ট্যাটাসে ভরা। এগুলো যখনই আপনি দেখবেন তখনই আপনার ভালোবাসার মানুষের কথা মনে পড়ে যাবে। তাই এসব ভিডিও সামনে আসলেই যথা সম্ভব সেগুলো  বাদ দিয়ে অন্য ভিডিওতে মুভ করুন।

৪. প্রাক্তন কে মন থেকে ক্ষমা করে দিন

আপনি আপনার প্রাক্তন কে মন থেকে ক্ষমা করে দিন। তার কাছ থেকে কোন প্রকার চাওয়া-পাওয়া, আনন্দ-দুঃখ, রাগ-ক্ষোভ কিছু রাখবেন না। তাহলে ভালোবাসার মানুষকে সহজেই ভুলে যেতে পারবেন।

৫. বড় কিছু করার জন্য নিরলস লক্ষ্যে কাজ করুন

আপনার সাবেক প্রেমিক বা প্রেমিকা যে কারণে আপনাকে ছেড়ে গিয়েছে তার কারণ খুঁজে নিজেকে আরো স্মার্ট করে গড়ে তুলুন। আপনি বড় কিছু করার জন্য সব সময় আপনার লক্ষ্যে ফোকাস দিন। যখন আপনি একদিন সাক্সেস হবেন তখন আপনার সাবেক প্রেমিক বা প্রেমিকা আপনার সাকসেস দেখে সারা জীবন আফসোস করবে এবং আপনার কাছে ফিরে আসতে চাইবে।

৬. পুরনো স্মৃতি ভুলে নতুন স্মৃতি তৈরি করুন 

অতীত নিয়ে পড়ে থাকবেন না, সব সময় বর্তমান সময় নিয়ে চিন্তা করবেন ও বাস্তববাদী হবেন। অতীতকে ভুলে আপনি নতুন নতুন স্মৃতি তৈরি করুন। 

৭. নিজেকে আরও পরিষ্কার ও স্মার্ট করুন

ভালোবাসার মানুষকে ভুলে যায় সবচেয়ে কার্যকরী আরেকটি উপায় হচ্ছে নিজেকে আরো স্মার্ট ও পরিষ্কার পরিচ্ছন্ন করে তুলুন। ভালো ভালো পোশাক পরে বিভিন্ন জায়গায় ঘুরুন। নিজেকে স্বাস্থ্যবান করার দিকে ফোকাস দিন। বডি বানানোর জন্য জিমে যান। আপনার জন্য অনেক ভালোবাসার মানুষ অপেক্ষা করে আছে। শুধু প্রাক্তন এর জন্য জীবন থেমে থাকবে এমন কোন কথা নেই।

৮. যোগাযোগ বন্ধ করুন

সাবেক ভালোবাসার মানুষের সাথে যোগাযোগ বন্ধ করুন। হোক সেটা অফলাইনে কিংবা অনলাইনে। অনলাইনে হলে সব জায়গা থেকে ব্লক করুন। আর যত কষ্টই হোক তার ফেসবুক প্রোফাইল কিংবা সে কি করতেছে সেগুলোর বিষয়ে জানতে যাবেন না।

৯. নিজেকে ভালোবাসুন

নিজেকে ভালোবাসার মাধ্যমেই নিজেকে ভালো রাখা যায়। নিজের ভালো থাকার এবং সুস্থ জীবনের দায়িত্ব নিজেরই নিতে হয়। সব সময় নিজের খেয়াল রাখুন এবং নিজেকে আরো স্মার্ট, আকর্ষণীয় এবং সম্মানী ব্যক্তিত্ব গড়ে তুলুন।

১০. জোর করে ভোলার চেষ্টা নয়

ভালোবাসার মানুষের জোর করে বলার চেষ্টা করবেন না। জোর করে কখনো কিছু ভুলা যায় না। জোর করে ভুলতে গেলে আরো বেশি মনে পড়ে। তাই এখানে অধৈর্য হওয়ার কিছু নেই। জীবন যেভাবে চলছে সেভাবে চলতে থাক অবশ্যই এক সময় না একসময় সবকিছু মুছে যাবে। এটা গ্যারান্টেড।

একতরফা ভালোবাসা থেকে মুক্তির উপায়

প্রেম ভালবাসায় একতরফা ভালোবাসা বেশিরভাগ মানুষের মধ্যে লক্ষ্য করা যায়। একতরফা ভালোবাসা বলতে শুধুমাত্র অন্যজনকে ভালোবাসে কিন্তু অন্য জন তাকে ভালোবাসে না। একতরফা ভালোবাসা বিশেষ করে কম বয়সি মানুষের মধ্যে বেশি দেখা যায়। অনেক সময় কারো সাথে চলতে চলতে কথা বলতে বলতে একজন অন্যজনের মায়ায় পড়ে যায়। কিন্তু অন্যজন তার ভালোবাসায় কখনো রাজি হয় না।

একতরফা ভালোবাসা থেকে মুক্তি পাওয়া খুবই সহজ। এজন্য সেই ব্যক্তির কাছ থেকে যথাসম্ভব দূরত্ব বজায় রেখে চলতে হবে। অনলাইনের সব মাধ্যম থেকে ব্লক করতে হবে। সব সময় নিজেকে ব্যস্ত রেখে নিজের নিরলস বড় কোন লক্ষের দিকে কাজ করতে হবে। স্যাড স্ট্যাটাস পোস্ট থেকে দূরে থেকে নিজেকে স্মার্ট করার জন্য কাজ করতে হবে।

মায়া কমানোর উপায় | ভালোবাসার মানুষকে কিভাবে ভুলে থাকা যায়

মায়া কমানোর জন্য আপনারা ভালোবাসার মানুষের সাথে যোগাযোগ সম্পূর্ণভাবে বন্ধ করবেন। আপনার সকল বন্ধুবান্ধবদের সাথে নিয়মিত সময় কাটাবেন। নতুন নতুন বন্ধুবান্ধবদের নিয়ে বিভিন্ন স্মৃতি গড়ে তুলবেন। শরীর চর্চা করুন, নিজেকে উন্নত করার জন্য সর্বদা ব্যস্ত থাকুন।

শেষকথা 

বন্ধুরা আশা করছি ভালোবাসা মানুষকে ভুলে যাওয়ার উপায় সম্পর্কে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। মনে রাখবেন জীবন আপনার সুস্থ জীবনের দায়িত্ব কিন্তু আপনার নিজের। এজন্য অতীত ভুলে বর্তমান নিয়ে সব সময় চিন্তা করবেন। ভালোবাসার মানুষকে ভুলে যাওয়া শুধুমাত্র একটু সময়ের ব্যাপার।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
close